মেনু নির্বাচন করুন
খবর

সুস্বাস্থ্য রক্ষায় সঠিক পরিমাপের বিকল্প নেই : শিল্পমন্ত্রী

বিএসটিআই, রাজশাহী’র উদ্যোগে ১৮তম বিশ্ব মেট্রোলজী দিবস-২০২১ উদযাপন উপলক্ষে বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে দিবসটি প্রধান কার্যালয়, ঢাকার সাথে সংযুক্ত থেকে অদ্য সকাল ১১:০০ টায় ভার্চুয়ালি (Virtually) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের বিশ্ব মেট্রোলজী দিবসের প্রতিপাদ্য- “Measurement for Health” অর্থাৎ “সুস্বাস্থ্যের জন্য পরিমাপ”। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি; বিশেষ অতিথি মাননীয় প্রতিমন্ত্রী জনাব কামাল আহমেদ মজুমদার, এমপি এবং জাকিয়া সুলতানা, সচিব, শিল্প মন্ত্রণালয় ভার্চুয়ালি (Virtually) সংযুক্ত ছিলেন।

বিএসটিআই’র মহাপরিচালক তাঁর স্বাগত বক্তব্যে বিএসটিআই এর পরিচিতি, কার্যক্রম, বিশ্ব মেট্রোলজি দিবস পালনের উদ্দেশ্য ও সার্থকতা ; আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশের জাতীয় মান উন্নয়নে বিএসটিআই এর ভূমিকা এবং শিল্প উন্নয়নের ক্ষেত্রে উন্নত ও সঠিক পরিমাপের ভূমিকা সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন।

বিশেষ অতিথি এবং প্রধান অতিথি তাঁদের বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত করার ক্ষেত্রে  সঠিক পরিমাপের মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ এবং ভেজাল ও নি¤œমানের খাবার হতে বিরত থাকার জন্য জনগণকে আরও বেশী সচেতন হওয়ার আহ্বান জানান। সম্মানিত অতিথিবৃন্দ শিল্পোন্নয়ন তথা দেশের উন্নয়নে বিএসটিআই-কে দায়িত্বশীল ভূমিকা পালন করার ও ভোক্তা অধিকার সংরক্ষণের লক্ষ্যে বিএসটিআই’র কার্যক্রমকে আরও জোরদার করাসহ ব্যবসায়ী সম্প্রদায়কে সততার মাধ্যমে ব্যবসা বাণিজ্য পরিচালনার আহ্বান জানান। উল্লেখ্য যে, ঈড়ারফ-১৯ সহ স্বাস্থ্য সেবায় ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতিসমূহের সঠিকতা যাচাই এর ক্ষেত্রে মেট্রোলজির গুরুত্ব অপরিসীম। 

উক্ত আলোচনা অনুষ্ঠানে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ভার্চুয়ালি (Virtually) সংযুক্ত ছিলেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২১-০৫-২০

আর্কাইভ তারিখ

২০২২-০৫-২২


Share with :

Facebook Twitter